আজ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং

২০ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে আসিফের প্রথম ছবি

 তারকাদের অভিনয় দেখে কখনও হাততালি দিয়েছেন, কখনও বা মন খারাপ করে বাড়ি ফিরেছেন।ছোটবেলায় প্রেক্ষাগ্রহে গিয়ে সিনেমা দেখা ছিল নিত্যদিনকার অভ্যাস।

কিন্তু সে সময় কী ভাবনায় এসেছিল কখনও এভাবে তাকেই দেখবে পর্দায়! সেটা ভাবেননি আসিফ আকবর। না ভাবলেও বিষয়টি তার জীবনে সত্য হয়ে ধরা দিয়েছে। সঙ্গীতশিল্পী হিসেবে দাপটের সঙ্গে বিশ বছর কাটিয়ে দিয়েছেন বিনোদন জগতে। এবার আসছেন অভিনেতা হিসেবে। তা-ও রূপালি পর্দায়।

২০ ডিসেম্বর মুক্তির দিন ধার্য হয়েছে তার অভিনীত প্রথম ছবি ‘গহীনের গান’। আসিফেরই গাওয়া ৯টি গান ও তার গল্প নিয়ে তৈরি হয়েছে এ ছবিটি। পরিচালনা করেছেন সাদাত হোসেন। এটাকে নির্মাতা দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য মিউজিক্যাল ফিল্ম বলে দাবি করছেন। তিনি বলেন, এটি আমার স্বপ্নের প্রতিফলন। আসিফ ভাই জমিয়েছেন বেশ। বাংলাঢোলের আন্তরিক উদ্যোগে ছবিটি তৈরি হয়েছে। আশা করি সবার ভালো লাগবে।’

এ ছবিটি নিয়ে আসিফ আকবর ফেসবুকে তার অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে লিখেছেন- ‘বন্ধু শহীদ আর রফিকের সঙ্গে সেই প্রাইমারি স্কুল সেশনে থার্ড ক্লাস টিকিটে শেয়ারে হলে গিয়ে সিনেমা দেখার স্মৃতি ভুলিনি। লিবার্টি কিংবা রূপকথা হলের প্রতিটি টর্চলাইট আমাকেই খুঁজত, এমনটাই ভয় ছিল। একসময় বেল্ট খুলে মাস্তানির আশ্রয়ে সিনেমা দেখাও একটা স্টাইল ছিল।

মারধর আর বক্স অফিস বুঝিনি, বিনোদন যদি আর্ট হয় তবে বিনা টিকিটে মাস্তানি করে ছবি দেখাও একটা আর্ট। সমস্যা ছিলেন স্কুলের স্যারেরা, আমাকে ধরার নামে হয়তো নিজেরাও হলে ঢুকে সিনেমার কিছু অংশ দেখতেন। আমাদের ধরতে পারেননি কখনই, কারণ ইনফরমেশন চলে আসত। সময় বদলেছে, বাকি দুষ্ট মেধাবী বন্ধুদের পক্ষে আমি শোবিজে কাজ করছি। আমারও একটা মুভি আসছে- গহীনের গান।

নিজেও বুঝিনি একজন হল গুণ্ডার ছবি হলেই রিলিজ হবে। অতীত সবসময় প্রাণবন্ত, আমরাই খেই হারিয়ে অতীতকে অগ্রাহ্য করি। আমার মতো মফস্বলের ছেলের ছবি নিয়ে দেশের মিডিয়ায় কথা হচ্ছে। যে হল মালিকরা আমাদের দেখলেই বিরক্ত হতেন, তারাই হয়তো বেশি ভালোবাসবেন আজ। হয়তো তিনি ইতিহাসই জানেন না, আমিতো জানি। আসছে জীবনের গল্প- ‘গহীনের গান।’ ছবিতে আরও অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, তমা মির্জা, তানজিকা আমিন, আমান রেজা, কাজী আসিফ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...